বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়লো ১২ জুন পর্যন্ত

বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছুটি আগামী ১২ই জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার।

করোনা মহামারির কারণে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ১২ জনু পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আজ বুধবার দুপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে ছুটি বাড়ানোর কথা জানান।

মন্ত্রী বলেন, এরপর স্কুল-কলেজ খুলে দেওয়ার সব প্রস্তুতি আমাদের রয়েছে। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও এই দুই মন্ত্রণালয়ের তিন সচিব উপস্থিত ছিলেন। 

এমতাবস্থায় এপ্রিল থেকে দেশে লকডাউন চলছে।  যদিও সম্প্রতি লকডাউন শিথিল করা হয়েছে। সর্বশেষ সরকারি ঘোষণা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শেষ হচ্ছে ২৯ মে।  স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ে ছুটি বাড়বে কিনা সেই সিদ্ধান্তের অপেক্ষায় ছিল শিক্ষার্থীরা। এর মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানোর সিদ্ধান্তের কথা জানালেন মন্ত্রী।  দেশে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। 

এর ১০ দিন পর প্রথম মৃত্যু হয় কোভিডে। করোনা পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে  এর আগে ২৩ মে থেকে স্কুল ও কলেজে এবং ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দেওয়া হলেও করোনার বাস্তবতায় ছুটি কয়েক দফা বাড়ানোর ঘোষণা দেয় সরকার।

এগুলোও পড়তে পারেন

যোগাযোগ রেখো

558FansLike
0FollowersFollow
0FollowersFollow

সর্বশেষ আর্টিকেল

জনপ্রিয় আর্টিকেল

কোন বিষয়ে জানতে চান ?