শিক্ষার্থীদের ইউনিক আইডি ফরম পূরণ ও অনলাইন জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ স্থগিত

চরম অব্যবস্থাপনা ও প্রস্তত ছাড়াই শুরু করা শিক্ষার্থীদের জন্য ইউনিক আইডির ফরম পূরণ ও ডাটাএন্ট্রির কার্যক্রম স্থগিত করা হয়েছে। শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া শেষ না হওয়া পর্যন্ত ও স্কুল না খোলা পর্যন্ত এ কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে ব্যনবেইস। বুধবার (২৬ মে) দুপুরে জেলা শিক্ষা কর্মকর্তা ও আঞ্চলিক উপপরিচালকদের সাথে আইইআইএমএস প্রকল্পের কর্মকর্তাদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি জানিয়ে ইতোমধ্যে আদেশ জারি করা হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠান না খোলা পর্যন্ত ইউনিক আইডির জন্য তথ্যছক পূরণ এবং অনলাইন জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ কার্যক্রম স্থগিত করেছে সরকার।

বুধবার (২৬ মে) এ নির্দেশনা দিয়ে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) পরিচালিত এস্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড এডুকেশনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্প থেকে সংশ্লিষ্টদের চিঠি পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষার্থীদের ইউনিক আইডির তথ্যছক পূরণ করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে হাজির হতে বলা হয়েছে। পাশাপাশি তাদের অনলাইন জন্মসনদও জমা দিতে বলা হয়। তবে কোভিড-১৯ পরিস্থিতির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানে হাজির হওয়া তাদের স্বাস্থ্যঝুঁকি এবং অভিভাবকদের ভোগান্তি তৈরি করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয় বিজ্ঞপ্তিতে।

এতে আরও জানানো হয়, শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান সমাপ্ত না হওয়া এবং শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত তথ্যছক পূরণ কার্যক্রম স্থগিত করা হলো। শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হলে ইউনিক আইডির তথ্যছক পূরণের কার্যক্রম আবার শুরু হবে।

এগুলোও পড়তে পারেন

যোগাযোগ রেখো

558FansLike
0FollowersFollow
0FollowersFollow

সর্বশেষ আর্টিকেল

জনপ্রিয় আর্টিকেল

কোন বিষয়ে জানতে চান ?